Categories
অন্যান্য

আমাদের সফটওয়্যার কি নিরাপদ ?

Run anyway,Unknown publisher তবে আমদের সফটওয়্যার কি নিরাপদ আপনার পিসির জন্য ?

এই প্রশ্ন অনেকেই আমাদের কাছে করে থাকেন। আমি বুঝিনা আসলেই বুঝে করেন নাকি না বুঝে করেন । কারন কথাটা এমন শোনায় চোরের কাছে জিজ্ঞাস করা আপনি কি চুরি করেন ? আরে ভাই আমাদের সফটওয়্যার যদি নিরাপদ নাই হয় এবং আমরা যদি হ্যাকারই হই তবে আমাদের কাছে সেটা জিজ্ঞাস করলে আমারা কি সেটা স্বীকার করবো ? আপনি নিজে https://www.virustotal.com/ এ স্ক্যান করে নিন । আর নিজের চোখেই দেখে নিন । এই এন্টিভাইরাস ওয়েবসাইটটি ৭০+ এন্টিভাইরাস দিয়ে স্ক্যান করে । দেখুন কোন ভাইরাস আছে কিনা ।বিভন্ন দেশ থেকে শুধুমাত্র অপরাজেয় ডিকশনারি এবং অপরাজেয় ডিকশনারি প্রো-ই ১০ লাখ+ ইউজার ।

Run anyway,Unknown publisher কেনো দেখায় তবে ?

আপনি যে কোন সফটওয়্যারই ডাউনলোড করেন না কেনো নেট থেকে সেটা ডাউনলোড ফোল্ডার থেকে ওপেন করতে গেলে Run anyway লেখাটা আসবেই।

আর Unknown publisher লেখাটা আসে কারন আমাদের সফটওয়্যারের কোড সাইনিং কেনা নেই । কোড সাইনিং এবং Smart Screen (নীল যে ডায়লগ বক্সে Run anyway লেখাটা আসে ওটাকে স্মার্ট স্ক্রীন বলে) এই দুইটার লাইসেন্স কিনতে সর্বনিম্ন বছরে পে করতে হয় ৪৮ হাজার টাকা । এখান থেকে নিজের চোখে দেখে নিতে পারেন এবং বিষয়টা সম্পর্কে আরো বিস্তারিত জানতে পারেন । https://comodosslstore.com/codesigning.aspx

যারা বড় বড় প্রতিসঠান,অথোরাইজড তাদের সব সফটওয়্যার সাইন করে। তাই এই স্কিন দেখতে পান না ।আমাদের সব সফটওয়্যারে বেশ অনেক বৈশিষ্ট্য দেবার চেস্টা করি তারপরেও মূল্য নেই ২০০ টাকা মাত্র। এর পরেও যদি এই স্মার্ট স্কিন আর আননোন পাব্লিশার দেখতে না চান তবে আমাদের সাথে যোগাযোগ করে ১০০০ টাকা পে করুন । আমরা আপনাকে ইমেইলে স্পেশাল ভার্সন পাঠাবো । যেখানে স্মার্ট স্কিন আর আননোন পাব্লিশার স্কিনটি দেখাবে না।

যাইহোক
ভাইরাস হলে ঐ স্ক্রিন্টা দেখার সুযোগ পেতেন না।তার আগেই মাইক্রোসফট এসেনশিয়াল ক্লিন করে ফেলতো।ভাইরাস ফাইল এসেনশিয়াল এন্টিভাইরাস ইন্সটল থাকলে জোর করেও ঢোকানো যায়না পিসিতে। আপনি ট্রাই করেই দেখুন কোন ভাইরাস কে জোর করে উইন্ডোজ ৮ কিংবা ১০ এ ঢোকাতে পারেন কিনা। ।

আপনার কাছে সন্দেহজনক লাগলে আপনি এড়িয়ে চলুন আমাদের সফটওয়ার।

ধন্যবাদ