Categories
অপরাজেয় ডিকশনারি

Popup TransWin হট-কি কাজ করছে না

Popup TransWin হট-কী ডিফল্ট হিসেবে সেট করা থাকে কীবোর্ড এর Tilde Key । এই কী এর অবস্থান ট্যাব বাটনের এর ঠিক উপরে (ঢেও এর মতো বাটনটি) । এটি কী কাজ না করার কারন এই কী অপরাজেয় ডিকশনারির আগেই অন্য কোন সফটওয়্যার তার কোন ফিচারের জন্য হট-কী হিসেবে রেজিস্টার করে ফেলেছে । এই জন্য এই কী টি আর অপরাজেয় ডিকশনারি প্রো এর Popup TransWin প্রদর্শনের ক্ষেত্রে কাজ করছে না।

এই ক্ষেত্রে আপনি যা করতে পারেনঃ

সেটিংস থেকে এই ডিফল্ট Popup TransWin প্রদর্শনের হট-কী পরিবর্তন করে নিতে পারেন।

অপরাজেয় ডিকশনারি প্রো ওপেন করে Settings > PopUp TransWin > তারপর

এখান থেকে Popup TransWin প্রদর্শনের হট-কী সেট করবেন ।

Aparajeyo Dictionary PRO Hotkey Set
Aparajeyo Dictionary PRO Hotkey Set

সিঙ্গেল কী সেট করবেন না । যেমন A B C D কিংবা 1 2 3 ইত্যাদি । এতে করে আপনার কম্পিউটারে কাজের সময় ঐ সিঙ্গেল কী প্রেস হলে Popup TransWin প্রদর্শিত হলে বিরক্তির কারন হতে পারে ।

কম্বিনেশন হট-কী ব্যবহার করবেন । যেমন – Control + Alt + M , Control + Shift + A ইত্যাদি। তবে খেয়াল রাখবেন আপনি যে হট কী ব্যবহার করছেন সেটি আপনার অন্য কোন প্রোগ্রামের ক্ষেত্রে প্রয়োজনীয় কিনা । যেমন আপনি যদি কম্বিনেশন কী হিসেবে Control + Alt + Z চয়ন করেন তবে আপনার অ্যাডোব ফটোশপের আনডুর জন্য হটকী টা কাজ করবে না । কারন অ্যাডোব ফটোশপে আন্ডুর জন্য এই কী টির প্রয়োজন হয় ।

যে কম্বিনেশন কী গুলো ব্যবহার করবেন না,যেমন-
Control + A, Control +X, Control +C ইত্যাদি এতে আপনার কপি,পেস্ট, সিলেক্ট অল ইত্যাদি ফাংশন কাজ করবে না।

টিডেল কী ডিফল্ট দেওয়া কারন এই কী-টি সচারাচর আমাদের প্রয়োজন হয়না এবং সিংগেল কী হিসেবে পারফেক্ট ।

আপনার অপরাজেয় ডিকশনারি প্রো যদি ০.৬.৬বেটা ১৩০ এর নিচের কোন ভার্সন হয় তবে সেটিংস-এ এই অপশনটি পাবেন না। সেই ক্ষেত্রে এখানে ক্লিক করে আপডেট ভার্সন ডাউনলোড করে নিন ।